স্বাস্থ্য : সঠিক সময়ে পানি পান, পানির অপর নাম জীবণ

স্বাস্থ্য : সঠিক সময়ে পানি পান, পানির অপর নাম জীবণ 



স্বাস্থ্য ও ফিটনেস এক্সপো, স্বাস্থ্য ও ফিটনেস ম্যাগাজিন, স্বাস্থ্য ও ফিটনেস কেন্দ্র, স্বাস্থ্য এবং ফিটনেস নিবন্ধ, স্বাস্থ্য ও ফিটনেস উদ্ধৃতি, স্বাস্থ্য ও ফিটনেস ব্লগ, স্বাস্থ্য এবং ফিটনেস নিবন্ধ, স্বাস্থ্য এবং ফিটনেস ক্রিয়াকলাপ, পানীয় জলের সুবিধা, পানীয় জলের মেম, পানীয় বিছানার আগে জল, পানীয় জলের ঝর্ণা, পানীয় জলের কল, ঘ্যানোর আলো স্বাস্থ্যকরদের জন্য সঠিক সময়ে পানি পান করা, জল আমাদের জীবনের একটি অঙ্গ। আমাদের দেহের কাঠামো অনেকটা পৃথিবীর কাঠামোর মতো, অর্থাৎ পৃথিবী এর প্রায় দুই তৃতীয়াংশ একই জল এবং আমাদের দেহে 70% জল থাকে। তাই পানির প্রয়োজনীয়তা অপরিসীম।

আমাদের যদি নিয়মিত প্রচুর পরিমাণে জল খাওয়ার প্রয়োজন হয় তবে আমাদের দেহে বিভিন্ন অঙ্গ থাকতে পারে। অনেকে জিজ্ঞাসা করেন যে দিনের যে কোনও সময় জল পান করা ভাল কি ?? আপনি দিনের যে কোনও সময় জল খেতে পারেন। আপনি যত বেশি জল পান করবেন এটি আপনার শরীরের পক্ষে তত ভাল। তবে খাবারের সময় বেশি পানি পান করুন কারণ পানি আমাদের খাবার হজমে সহায়তা করে। 

নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সুন নাহাহ খাওয়ার সময় তিনবার পানি পান করলেন।

এমন অনেক লোক আছেন যারা সকালে মুখ না ধুয়ে বা চা বা কফি পান না করে ঘুম থেকে উঠেছিলেন এবং আরও অনেকে যারা সকালে এক গ্লাস জল পান করেন। সকালের চা / কফির উত্থাপিত অনেক প্রশ্নই ভাল ?? আপনার অবশ্যই সকালে মুখ ধুয়ে এক গ্লাস জল পান করতে হবে, তবে আপনার পেট ভাল থাকবে। যদি আপনি সকালে ঘুম থেকে উঠে মুখ ধোয়ার পরে কোনও খাবার না খান, তবে সারা জীবন আপনার মুখে যে প্রাণ রয়েছে, জীবিত প্রাণীরা আপনার পেটে আপনার মুখ দিয়ে যাবে, যাতে আপনি অসুস্থ হয়ে পড়েন  আপনি যদি সকালে জল না খেয়ে সরাসরি চা বা কফি পান করেন তবে আপনার পাকস্থলীর অ্যাসিডগুলির কারণে আপনার এসিডি সমস্যা হতে পারে। সকালে যদি এক গ্লাস জল পান করেন তবে সেই অ্যাসিডের সম্ভাবনা কমে যায়।

এছাড়াও আপনি যদি কোনও কাজ করেন তবে আপনার শরীর থেকে প্রচুর পরিমাণে জল পাওয়া যায়, আপনাকে অবশ্যই কাজ শেষে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে, যাতে আপনার শরীরে পর্যাপ্ত পরিমাণে জল থাকে। এছাড়া যাদের ব্রণ রয়েছে তারা অতিরিক্ত পানি পান করবেন, আপনার ব্রণ চলে যায়।

তবে একটি জিনিস মনে রাখবেন যে কিছু যদি সীমাবদ্ধ থাকে তবে এটি ভাল। আমি এটি এখানে বলছি কারণ আপনি পর্যাপ্ত জল পান করেন তবে খুব বেশি জল পান করেন না। এর অর্থ হ'ল আপনি যতটা জল পান করতে পারেন, তার চেয়ে বেশি পরিমাণে পান করবেন না যার ফলে আপনি অসুস্থ হতে পারেন। 

একটি রিসার্চে দেখা গেছে যে আরও বেশি জল পান করার ফলে লোকেরা অসুস্থ হয়ে পড়তে পারে। সর্বোপরি, প্রতিদিন নিয়মিত জল পান করুন কারণ, আমাদের শরীরের জন্য জল গুরুত্বপূর্ণ।

Post a Comment

0 Comments