ফ্রিল্যান্সিং কিভাবে শিখব, পাইথন শিখলেই ফ্রিল্যান্সার হতে পারবেন

পাইথন শিখেই ফ্রিল্যান্সিং এ সফল হয়া যায়

অনেক প্রোগ্রামিং ভাষার মাঝে পাইথন অন্যতম। পাইথন শিখে অনায়াসে আপনি ডাইনামিক ওয়েবসাইট তৈরী  করতে পারবেন। 
ফ্রিল্যান্সার হিসেবে  কাজ করতে হলে যে গুণটি সব থেকে বেশি প্রয়োজন সেটা হচ্ছে একটি বিষয়ের উপর পূর্নাঙ্গ দক্ষতা। আপনার যদি শুধু পাইথনের উপর পূর্নাঙ্গ ধারণা থাকে তাহলে এই ভাষা দিয়ে ফ্রিল্যান্সিং এ অনেক ভালো কিছু করতে পারবেন।
 
পাইথন, ফ্রিল্যান্সার, প্রোগ্রামিং ভাষা,

 

পাইথন এমন একটি পোগ্রামিং ভাষা, যেখানে আধুনিক কম্পিউটার প্রযুক্তির প্রায় সব কিছুই করা সম্ভব শুধু মাত্র এই একটি ভাষাকে কেন্দ্র করেই। তাই প্রথমেই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে পাইথন দিয়ে কি ধরনের ফ্রিল্যান্স কাজ করতে চাচ্ছেন??

পাইথন দিয়ে কি কি ধরনের ফ্রিল্যান্সিং কাজ করা যাবে?

ওয়েব ডেভেলপমেন্ট: 

বর্তমানে ওয়েবসাইট বানানোর জন্য অনেক গুলো পোগ্রামিং ল্যাংগুয়েজ রয়েছে তার মধ্যে পাইথন অন্যতম। এই ভাষা দিয়ে আপনি যেকোনো ধরনের ডায়নামিক ওয়েব সাইট বানাতে পারবেন। যদি আপনি ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর উপর ফ্রিল্যান্সিং করতে চান তাহলে আপনাকে পাইথনের— জ্যাংগো(Django) ফ্রেইম ওয়ার্ক শিখেই কাজ করতে পারবেন।

  1. মেশিন লার্নিং: বর্তমানে কৃত্রিম বুত্তিমত্তা বা artificial intelligence এর চাহিদা সব থেকে বেশি। আর এই পথটি বেছে নিতে পাইথন আপনাকে সাথী করে নিতে প্রস্তুত রয়েছে। তাই যদি মেশিন লার্নিং নিয়ে কাজ করতে চান সেটাও করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে নিম্নোক্ত Tensor Flow, Keras, Sannet ফ্রেইমওয়ার্ক গুলো শিখে নিতে হবে.
  2.  ডাটা সাইন্স: যেকোনো ধরনের সাইন্টিফিক এবং নিউমেরিক হিসাবের জন্য ডাটা সাইন্সের জন্য পাইথন ব্যবহার করা হয়ে থাকে। সেক্ষেত্রে আপনাকে Numpy, Pandas or Astropy ফ্রেইম ওয়ার্ক শিখতে হবে।

তাছাড়া পাইথনের রাস্তার কোনো হিসাব নেই, আপনি পোগ্রামিং রিলাটেড যা করতে চাইবেন সেটাই করতে পারবেন পাইথন দিয়ে। তাই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে, আপনি কি করবেন পাইথন দিয়ে এবং সেই অনুযায়ী ফ্রেইমওয়ার্ক শিখে নিবেন।

আপনার যদি পাইথন শিখার জন্য কোনো ধরনের গাইড লাইন লাগে তাহলে আপনি ইউটিউবে বাংলা অনেক টিউটোরিয়াল পাবেন, গুগলের হেল্প ও নিতে পারেন। তাছাড়া আমাদের এই ওওয়েবসাইটেও পাইথন প্রোগ্রাম নিয়ে আলোচনা করা হবে ইনশাআল্লা।  

ধন্যবাদ সকলকে। 

আল্লাহ হাফে।         

Post a Comment

0 Comments